বিদেশ থেকে লাইভ ক্রিকেট খেলা দেখার নিয়ম ২০২৩

আসসালামু আলাইকুম, আপনারা যারা বাংলাদেশের নাগরিক হওয়া সত্ত্বেও বাইরের কোনো দেশে প্রবাসী হয়ে অবস্থান করছেন, তাদের একটি বড় অংশ খেলাপ্রেমী।

আপনারা দূর-দূরান্তে থেকেও নিজের শিকড়ের ভালোবাসার টানে বাংলাদেশের খেলার প্রতি অনেক আগ্রহ রয়েছে এবং বাংলাদেশের অনেক সমর্থক রয়েছেন।

বিদেশ থেকে লাইভ ক্রিকেট খেলা দেখার নিয়ম ২০২২

বাংলাদেশে অনেক ধরণের খেলা রয়েছে। তার মধ্যে ক্রিকেট সবচেয়ে জনপ্রিয় একটি খেলা। সমস্যা হলো বাইরের দেশে থাকার কারণে অথবা কাজের ব্যস্ততার কারণে সময়মতো খেলা দেখতে পারেন না। 

আবার অনেকে বিদেশ থেকে খেলা দেখার নিয়ম সম্পর্কেও সঠিকভাবে জানেন না।

এজন্য হয়তো অনেক আফসোস রয়েছে আপনাদের। এই সমস্যা সমাধানে আজ আপনাদের সামনে আমার এই আর্টিকেলটি অনেক সহায়ক হবে। এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে জানাবো বিদেশ থেকে খেলা দেখার নিয়ম সম্পর্কে।

আমাদের এই আর্টিকেলে হাইলাইট করা হবে যে কোন উপায়ে আপনি সহজেই বাংলাদেশের খেলা বিশেষ করে ক্রিকেট খেলা উপভোগ করতে পারবেন।

বিদেশ থেকে খেলা দেখার নিয়ম কী?

বিদেশ থেকে প্রধানত দুইটি উপায়ে খেলা দেখা সম্ভব। প্রথমটি হলো- যে দেশে অবস্থান করছেন সে দেশের টিভি চ্যানেল ও কিছু ইন্টারন্যাশনাল টিভি চ্যানেলে খেলা দেখতে পারবেন। দ্বিতীয়টি হলো- সর্বোচ্চ ব্যবহত মাধ্যম মোবাইল আ্যপস।

মোবাইল আ্যপস বর্তমানে শুধু খেলা দেখার জন্য নয়, অন্যান্য সব কাজের জন্য সর্বজন স্বীকৃত এবং বহুল জনপ্রিয়। মোবাইল আ্যপসের মাধ্যমে আপনি যেকোনো দুরত্বে বসে ঝামেলাহীনভাবে লাইভ খেলা উপভোগ করে পারবেন।

টিভি চ্যানেলে খেলা দেখতে গেলে অনেক রকম সমস্যার মধ্যে পড়তে হয়। হয়তো যখন খেলা হয় তখন টিভির সামনে থাকতে পারেন না, নইতো কর্ম ব্যস্ততায় ম্যাচটি দেখার সময় হয়ে ওঠে না।

মোবাইল আ্যপসে আপনি যেকোনো জায়গায় অবস্থান করে খেলা দেখতে পারবেন। যদি কখনো ম্যাচ দেখা মিস হয়ে যায় তাহলে আপনি রেকর্ডিং ভিডিও দেখে নিতে পারেন।
আরো পড়ুনঃ বাংলাদেশের খেলা দেখার টিভি চ্যানেল লিস্ট ২০২৩

আজকাল মোবাইল আ্যপসগুলেোও অনেক আপডেটেড ও স্মার্ট। এজন্য আজ আপনাদেরকে বিদেশ থেকে খেলা দেখার নিয়ম সম্পর্কে টিভি চ্যানেলের তুলনায় মোবাইল আ্যপস সম্পর্কে বিস্তারিত জানাবো, যেহেতু মোবাইল আ্যপস ব্যবহার খুবই সহজ এবং ঝামেলাহীন এবং সবার ব্যবহারের আয়ত্তে। 
তো চলুন দেখা যাক যেসব মোবাইল আ্যপস ব্যবহার করে খেলা দেখা যাবে তা হলো-

Tsports

টি স্পোর্টস বা তিতাস স্পোর্টস বাংলাদেশে খেলার জগতে এক অনন্য দিক উন্মোচন করেছে। আগে যখন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা খেলা দেখতে যেয়ে নানারকম সমস্যায় পড়তো, তখন মনে মনে খুব করে চাইতো একটা ভালো মানের চ্যানেল আসুক যেখানে তারা শান্তিমতো আনন্দের সাথে খেলা দেখতে পারবে।

খেলামোদি মানুষের এই আকাঙ্ক্ষা পূরণের জন্য ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লি. ( যা বসুন্ধরা গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান) বাজারে টি স্পোর্টস টিভি চ্যানেল নিয়ে আসে।

অতঃপর খেলা ভক্তদের এক দীর্ঘ আকাঙ্ক্ষা পূরণ হয়। টি স্পোর্টস চ্যানেলে দেশীয় খেলাসহ সকল ধরনের আন্তর্জাতিক খেলা সম্প্রচার করা হয়। এটি বাংলাদেশের প্রথম সম্পূর্ণ ক্রীড়াভিত্তিক স্যাটেলাইট টিভি চ্যানেল।

এ চ্যানেলের জনপ্রিয়তার জন্য বাজারে এর মোবাইল আ্যপ্লিকেশন নিয়ে আনা হয়। যার মাধ্যমে প্রত্যেক এন্ড্রোয়েড ব্যবহারকারী খেলা উপভোগ করতে পারে আনন্দের সাথে পৃথিবীর যেকোনো জায়গা থেকে। তাই আপনি বিদেশ থেকে খেলা দেখতে আপনার ব্যবহত এন্ড্রোয়েড মোবাইলে এই আ্যপটি ব্যবহার করতে পারেন। এই আ্যপটি আপনি বিনামূল্যে গুগল প্লে-স্টোরে পেয়ে যাবেন।

GTV Live

জিটিভি বা গাজী টিভি বাংলাদেশের একটি অন্যতম জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল। জিটিভির এই চ্যানেলটিতে প্রায় সকল ধরনের অনুষ্ঠান সম্প্রচার করা হয়। তার মধ্যে খেলা অন্যতম। জিটিভি বিসিবির সকল খেলা অফিসিয়ালি টেলিকাস্ট করে থাকে।

এ চ্যানেলটি দীর্ঘদিন ধরে খেলা টেলিকাস্ট করে আসছে, এজন্য এটি অন্যতম একটি জনপ্রিয় টিভি চ্যানেল হিসেবে স্বীকৃত। জিটিভি চ্যানেলের দর্শক জনপ্রিয়তার ধারায় মোবাইল আ্যপ্লিকেশন বাজারে নিয়ে আসা হয়। সেটও বহুল ব্যবহুত। আপনি বিদেশ থেকে খেলা দেখার নিয়ম হিসেবে এই মোবাইল আ্যপটি ব্যবহার করতে পারেন।

জিটিভির এই মোবাইল আ্যপ্লিকেশনটি আপনি গুগল প্লে-স্টোর থেকে ইনস্টল করে কোনো প্রকারে সাবস্ক্রিপশন ফি দেওয়া ছাড়াই ব্যবহার করতে পারবেন। শুধু ইন্টারনেট কানেকশন থাকলেই আপনি দুর্দান্তভাবে খেলা দেখতে পারবেন।

তবে হ্যাঁ, এই অ্যাপে আপনাকে ঘন ঘন আ্যড দেখতে হবে। খেলাপ্রেমী হলে আশা করি এটা হয়তো মেজর কোনো সমস্যা হয়ে দাড়াবে না। এছাড়াও, জিটিভি আ্যপে আপনি শুধু জিটিভি চ্যানেলে প্রচারিত বিষয়গুলোই দেখতে পারবেন, অন্য চ্যানেলের প্রচারিত বিষয় না।

HD Streamz

HD Streamz আ্যপটি খেলা দেখার জন্য ভীষণ পরিচিত। এই আ্যপে খেলা দেখা সহ সকল ধরনের রিলিজিয়াস ইভেন্ট, মুভি,গান ইত্যাদি দেখা যায়। HD Streamz আ্যপে পৃথিবীর বিভিন্ন দেশের ১০০০ হাজারেরও বেশি টিভি চ্যানেল রয়েছে। যে চ্যানেলগুলো আপনি দেখতে পারেন সম্পূর্ণ ফ্রিতে। এই আ্যপে বেশ কিছু সুবিধা রয়েছে।

যেমন - এই আ্যপে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা সাইন-আপ এর ঝামেলা নেই। আপনি এ আ্যপের পছন্দের চ্যানেল আপনার ফেবারিট লিস্টে আ্যড করতে পারবেন। এখানে ক্লিয়ারলি সকল ধরনের ইভেন্ট দেখা যায়। তাই আপনিও বিদেশ থেকে খেলা দেখার জন্য এ আ্যপটি নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন।

Sony Live

Sony Live আ্যপটি একটি ভারতীয় আ্যপ। যার মালিক "সনি পিকচার্স নেটওয়ার্কসের" উদয় সেথি।। এটি একটি জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং মাধ্যম।

এই আ্যপে আপনি সকল ধরনের খেলা- ফুটবল, ক্রিকেট, টেনিস ইত্যাদি দেখতে পারবেন। তাই, আ্যপটিকেও খেলা দেখার জন্য আপনার এন্ড্রয়োডে প্রায়োরিটি লিস্টে রাখতে পারেন।

Toffee

টফি আ্যপ বাংলাদেশের বহুল জনপ্রিয় একটি অনলাইন ভিডিও স্ট্রিমিং মাধ্যম। এই আ্যপে খেলা, মুভি, ওয়েব সিরিজ, গান ইত্যাদির স্ট্রিমিং ভিডিও দেখা যায়। এই আ্যপের মালিক সম্পূর্ণভাবে বাংলালিংক। এই আ্যপে আপনি ১০০টিরও বেশি চ্যানেল উপভোগ করতে পারবেন।

বাংলালিংক এর মালিক হওয়ায় আপনাকে এর স্পিড এবং গুণগত মান নিয়ে নিশ্চয় ভাবতে হবে না। এই আ্যপে সব চ্যানেল ক্যাটাগরি অনুযায়ী সাজানো থাকে। টফি আ্যপে খেলা দেখার একটি অন্যতম সুবিধা হলো -আপনাকে মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে আগে থেকে যে কখন, কোন সময়ে খেলা অনুষ্ঠিত হবে।

এছাড়াও, এটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে শুধু ইন্টারনেট কানেকশন থাকলেই খেলাসহ যাবতীয় সবকিছু উপভোগ করতে পারবেন। টফি আ্যপে কোনোপ্রকার বিজ্ঞাপনের ঝামেলা পোহাতে হয় না। এই আ্যপটি গুগল প্লে-স্টোরে পাওয়া যাবে বিনামূল্যে। তাই আপনি বিদেশ থেকে খেলা দেখার জন্য এই আ্যপটি ব্যবহার করতে পারেন।

Yacine TV

এটি খেলাসহ যাবতীয় ভিডিও দেখার জন্য একটা অন্যতম জনপ্রিয় টিভি চ্যানেল। এই চ্যানেলে অন্যতম বৈশিষ্ট্য হলো আরবীয় এবং ফ্রান্স দেশের অধীবাসীদের জন্য তাদের ভাষায় ভিডিও টেলিকাস্ট করা হয়।

Yacine TV কর্তৃপক্ষ ইতোমধ্যে বাজারে এর মোবাইল আ্যপ্লিকেশন এনেছে। যার মাধ্যমে আপনি আপনার এন্ড্রোয়েড থেকে সহজেই খেলা দেখতে পারেন। এক্ষেত্রে আপনি পৃথিবীর যে দেশেই অবস্থান করুন।

ইতিকথা

আপনি পৃথিবীর যে দেশেই থাকুন, যত দুরত্বেই থাকুন অত্যাধুনিক এই যুগে টেকনোলজির কল্যাণে সহজেই আপনি বাংলাদেসহ সকল দেশের সব ধরনের খেলা দেখতে পারবেন। তাই আপনি বিদেশ থাকেন এই নিয়ে আর হতাশা নয়।

শুধু ইন্টারনেট কানেকশন থাকলেই উপরে উল্লিখিত মোবাইল আ্যপগুলির মধ্যে পছন্দনীয় যেকোনো একটি আ্যপ ব্যবহার করে আপনি বিদেশ থেকে সহজেই খেলা দেখতে পারবেন।

আশা করি আমাদের আর্টিকেলটি আপনাদের বিদেশ থেকে খেলা দেখার নিয়ম সম্পর্কে জানাতে পেরেছে। তাই, আপকামিং ক্রিকেট ম্যাচসহ অন্যান্য খেলা দেখার জন্য আগাম প্রস্তুতি নিতে শুরু করুন।

Comments

Popular posts from this blog

এনা পরিবহনের টিকিট কাউন্টার নাম্বার, ঠিকানা ও ভাড়ার তালিকা

সর্বকালের সেরা ১০ ফুটবলারের নাম [আপডেট ২০২৩]

বাংলাদেশের খেলা দেখার টিভি চ্যানেল লিস্ট ২০২৩