বাংলাদেশের খেলা দেখার টিভি চ্যানেল লিস্ট ২০২৩

বাংলাদেশের খেলা দেখার টিভি চ্যানেল। ছোট থেকে বড়, প্রায় সব বয়সের মানুষ ক্রিকেট খেলা দেখতে পছন্দ করে। বাংলাদেশে অনেকগুলি স্যাটেলাইট টিভি চ্যানেল ও মোবাইল অ্যাপ রয়েছে যেগুলো ক্রিকেট খেলা সরাসরি সম্প্রচার করে।

যখনই কোনো ক্রিকেট খেলার সময়সূচি প্রকাশ করা হয়, তখন থেকেই সবাই অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় থাকে লাইভ খেলা দেখার জন্য। টেলিভিশনে হয়তো সবার পক্ষে সবসময় খেলা দেখা সম্ভব হয় না। কখনো কাজের ব্যস্ততায় কাজের জন্য বাহিরে থাকতে হয় টেলিভিশন থেকে দূরে আবার ঘন ঘন লোডশেডিং এর সমস্যা তো আছেই। 

এজন্য আমরা ক্রিকেট ভক্তরা চাই মোবাইলে সরাসরি লাইভ খেলা দেখতে। সে সুবিধা বিভিন্ন আন্ড্রোয়েড অ্যাপ এনে দিয়েছে। কিন্তু মোবাইলে আমরা লাইভ খেলা দেখার একটা ঝামেলা সম্পর্কে প্রায় সবাই জানি যে, লাইভ মাঝে মধ্যে আটকিয়ে আসা।

বাংলাদেশের খেলা দেখার টিভি চ্যানেল লিস্ট ২০২২

এই সমস্যা সমাধানে আজ আপনাদের কে জানাবো বাংলাদেশের খেলা দেখার টিভি চ্যানেল সম্পর্কে যেগুলো কীভাবে, কোন উপায়ে দেখলে ঝামেলাবিহীন টান টান উত্তেজনার সাথে সরাসরি লাইভে খেলা উপভোগ করতে পারবেন।

বাংলাদেশের খেলা লাইভ দেখবো কীভাবে?

বাংলাদেশের খেলা মোবাইলে লাইভ দেখার জন্য বেশ কিছু টিভি চ্যানেলের আ্যপ রয়েছে। যেগুলোর মধ্যে আপনি কয়েকটি আ্যপের মাধ্যমে ফ্রি তে খেলা দেখতে পারবেন। সেগুলো শুধু ডাইনলোড করে ওপেন করে আপনি সহজেই খেলা দেখতে পারবেন।

আবার বেশ কয়েকটি মাধ্যমে খেলা দেখতে আপনাকে উইকলি অথবা মান্থলি সাবস্ক্রিপশন ফি হিসেবে কিছু টাকা পে করতে হয়। তবে হ্যাঁ, মোবাইলে খেলা দেখতে হলে আপনার অবশ্যই ভালো মানের ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

এই টিভি চ্যানেল আ্যপগুলো পেতে আপনাকে গুগল প্লে স্টোরে যেয়ে Live Cricket TV hd লিখে সার্চ দিলে বাংলাদেশে সহ অন্যান্য দেশের কিছু জনপ্রিয় লাইব ক্রিকেট খেলা দেখার টিভি চ্যানেল আ্যপ চলে আসবে। তখন আপনি সেগুলোর মধ্য থেকে পছন্দমতো আ্যপটি ডাউনলোড করে নিতে পারবেন। তো চলুন, এমন কিছু জনপ্রিয় বাংলাদেশের খেলা দেখার টিভি চ্যানেল সম্পর্কে জেনে নিই -

১. জিটিভি

আমরা সবাই জিটিভি এর কথা জানি। এটি হলো বাংলাদেশের একটি অন্যতম খেলা-ধুলা বিষয়ক স্যাটেলাইট টিভি চ্যানেল। এর পূর্ণরূপ হচ্ছে গাজী টিভি। এই টিভি চ্যানোলটি বাংলাদেশে খেলা দেখার সবচেয়ে জনপ্রিয় টিভি চ্যানেল।

জিটিভি বিসিবির সকল ম্যাচ সরাসরি অফিসিয়ালভাবে সম্প্রচার করে থাকে। জিটিভি চ্যানেলের জনপ্রিয়তার কারণে জিটিভি কর্তৃপক্ষ অনলাইন আ্যপ নিয়ে এসেছে। জিটিভির এই অনলাইন আ্যপটি আপনার এন্ডোয়েড ফোনে ফ্রিতে ব্যবহার করতে পারবেন। আপনি যেকোনো জায়গা থেকে জিটিভি আ্যপে ভিডিও স্ট্রিমিংয়ের মাধ্যমে লাইভ খেলা উপভোগ করতে পারবেন।

উল্লেখ্য, জিটিভি চ্যানেলে খেলা দেখতে হলে আপনাকে ঘন ঘন কিছু আ্যড দেখতে হবে। জিটিভি আ্যপে শুধুমাত্র আপনি জিটিভি চ্যানেলে প্রচারিত খেলাগুলোই দেখতে পারবেন। আপনি যদি একজন ক্রিকেটপ্রেমী হয়ে থাকেন, তাহলে এই আ্যপটি ব্যবহার করে আপনার ভালো লাগতে পারে।

২. টি-স্পোর্টস

বাংলাদেশের প্রথম ক্রীড়া চ্যানেল হচ্ছে টি-স্পোর্টস। টি স্পোর্টসের পূর্ণরুপ হচ্ছে -তিতাস স্পোর্টস। যার মালিক বসুন্ধরা গ্রুপ। টি-স্পোর্টস ক্রিকেটপ্রেমীদের খেলা দেখার অনেক সুবিধা বয়ে এনেছে। আগে শুধুমাত্র জিটিভিতে খেলা সম্প্রচার করা হতো।

জিটিভিতে কিছু সমস্যার জন্য খেলা প্রেমীরা চাইতেন বাংলাদেশের নিজিস্ব একটা ঝামেলাবিহীন স্পোর্টস চ্যানেল আসুক।

তারই ধারাবাহিকতায় এসেছে টি- স্পোর্টস। টি-স্পোর্টসের যাত্রার পর থেকে নিয়মতান্ত্রিকভাবে সকল আন্তর্জাতিক ক্রিকেট ও ফুটবল ম্যাচ সম্প্রচার করা হচ্ছে। টি-স্পোর্টসের জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে টি-স্পোর্টস আ্যপ বাজারে চলে এসেছে।

যে আ্যপ ব্যবহারের সঠিক নিয়ম জানলে ফ্রিতেই বাংলাদেশে লাইভ খেলা উপভোগ করতে পারবেন। গুগল প্লেস্টোরে সার্চ করলে অ্যাপটি পেয়ে যাবেন। এছাড়া তাদের একটি ইউটিউব চ্যানেলও রয়েছে, যেখানেই লাইভ খেলা সম্প্রচার করা হয়।

৩. মাছরাঙা টেলিভিশন

বাংলাদেশের একটি অন্যতম বেসরকারি টিভি চ্যানেল হচ্ছে মাছরাঙা টিভি। এই চ্যানেলটি অন্যান্য কার্যক্রমে তেমন জনপ্রিয়তা অর্জন না করলেও ক্রিকেট প্রেমীদের বদৌলতে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে।

মাছরাঙা টিভি চ্যানেল খেলাবিষয়ক বেশ কিছু সুবিধা দিয়েছে। ইতোমধ্যে মাছরাঙা টিভি চ্যানেলের আ্যপও প্লে-স্টোরে চলে এসেছে। যেটা সম্পূর্ণ ফ্রিতে ব্যবহারের সুবিধা রয়েছে। গুগল প্লে-স্টোরে আপনি এই আ্যপটি সহজেই পেয়ে যাবেন। তাই বলাই যায়, মাছরাঙা টিভি চ্যানেল বাংলাদেশের খেলা দেখার জনপ্রিয় টিভি চ্যানেল।

এছাড়াও রয়েছে কতগুলি অনলাইন মাধ্যম। সেগুলি হলো-

৪. টফি অ্যাপ

টফি আ্যপ খেলা দেখার জন্য বহুল জনপ্রিয় একটি অনলাইন মাধ্যম। এই আ্যপের মালিকানা সম্পূর্ণ বাংলালিংকের হাতে। এই আ্যপে আপনি ১০০টিরও বেশি চ্যানেল উপভোগ করতে পারবেন। এই আ্যপে সব চ্যানেল ক্যাটাগরি অনুযায়ী সাজানো থাকে।

আপনি খেলা দেখা সহ মুভি, গান, সিরিজ, নাটক ইত্যাদিও দেখতে পারবেন খুব সহজে এই আ্যপের মাধ্যমে। টফি আ্যপে খেলা দেখার একটি অন্যতম সুবিধা হলো- আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে আগেে থেকে যে কখন, কোন সময়ে খেলা অনুষ্ঠিত হবে।

এছাড়াও, এটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে শুধু ইন্টারনেট কানেকশন থাকলেই খেলাসহ যাবতীয় সবকিছু উপভোগ করতে পারবেন। টফি আ্যপে কোনোপ্রকার বিজ্ঞাপনের ঝামেলা পোহাতে হয় না। এই আ্যপটি গুগল প্লে-স্টোরে পাওয়া যাবে বিনামূল্যে।

৫. জাগো বিডি

জাগো বিডি আ্যপে ৬০টিরও অধিক টিভি চ্যানেল রয়েছে। এ আ্যপটির মাধ্যমে আপনি বিভিন্ন লাইভসহ গুরুত্বপূর্ণ রেডিও শুনতে ও নিউজ পোর্টাল পড়তে পারবেন। এটি সম্পূর্ণ বিনামূল্যে গুগল প্লে-স্টোরে পেয়ে যাবেন। জাগো বিডি খেলা দেখার একটি অন্যতম মাধ্যম এবং এই আ্যপে বাংলাদেশে খেলা দেখার অনেক টিভি চ্যানেল রয়েছে।

৬. Rabbitholebd Sports

বাংলাদেশে স্ট্রিমিং সার্ভিস Rabbitholebd Sports এ আপনি সকল ধরনের খেলা-ধুলা, ফুটবল-ক্রিকেট লাইভ দেখতে পারবেন। এই আ্যপে খেলা দেখে কখনো আপনি বিরক্ত হবেন না। এই আ্যপ তাদের বিভিন্ন প্রোগ্রামের জন্য ইনডিভিজুয়ালি সার্ভিস দেয়। এই আ্যপটি আপনি গুগল প্লে-স্টোর থেকে বিনামূল্যে পেয়ে যাবেন।

এটির ওয়েব ভার্সনও রয়েছে, সেটি কম্পিউটার থেকে বড় পর্দায় খেলা দেখতে বিশেষ সুবিধা দেয়। এই অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করে লাইভ খেলা উপভোগ করতে হলে সাবস্ক্রিপশন ফি দিতে হয়। Rabbitholebd Sports হলো বাংলাদেশে খেলা দেখার জনপ্রিয় আ্যপ।

৭. Bioscope App

অন্যান্য সাবস্ক্রিপশন ভিত্তিক অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের মধ্যে বায়স্কোপ অন্যতম একটি। বায়োস্কোপের মালিকানা গ্রামীণফোন কোম্পানি হাতে। বাংলাদেশে ব্যবহারকারীদের জন্য বায়স্কোপের ফ্রি কনটেন্ট দেখতে কোনো রকম চার্জ প্রযোজ্য নয়, যাকে বলে বায়োস্কপ প্রাইম। বায়স্কোপ প্রাইম শুধুমাত্র গ্রামীণফোন ইউজারদের জন্য।

অন্যদিকে দেশে বাইরে যারা বায়স্কোপ ব্যবহার করে তাদের জন্য সাবস্ক্রিপশন চার্জ প্রযোজ্য। বায়স্কোপ আ্যপে বিভিন্ন খেলার লাইভসহ মুভি, ওয়েব সিরিজ, টেলিফিল্ম প্রভৃতি দেখার সুযোগ রয়েছে।

আপনি বায়োস্কোপ আ্যপে নির্ঝঞ্ঝাটভাবে খেলাও দেখতে পারবেন শুধু গ্রামী সিমে ইন্টারনেট কানেকশন থাকলেই। বায়োস্কোপ আ্যপে অনেক ধরনের টিভি চ্যানেল সিস্টেম রয়েছে। যেমন- আরটিভি, মোহনা টিভি, নাগরিক টিভি ইত্যাদি।

৮. Yacine TV অ্যাপ

Yacine TV বিনোদনের জন্য একটি অন্যতম আ্যপ। এই আ্যপে আপনি খেলাধুলা সহ আরও বিভিন্ন রকমের ভিডিও দেখতে পারেন খুব সহজেই। উল্লেখ্য, এই আ্যপে অধিকাংশ বিষয়ই আরবি ভাষায় প্রচার করা হয়। এই আ্যপটি আপনি গুগুল প্লে-স্টোরে বিনামূল্যে পেয়ে যাবেন।

শেষ কথা

আশা করি, ক্রিকেট ভক্তদের মোবাইলে খেলা দেখার জন্য বাংলাদেশের বিভিন্ন টিভি চ্যানেল সম্পর্কে জানাতে পেরেছি, তার সাথে বিভিন্ন জনপ্রিয় আ্যপ সম্পর্কেও। এখন থেকে আর খেলা না দেখার জন্য আফসোস করতে হবে না।

আমাদের আলোচনাকৃত মাধ্যমগুলোর মধ্যে আপনার পছন্দনীয় যেকোনো একটা মাধ্যম বেছে নিয়ে খেলা উপভোগ করতে পারবেন। তাই, এখন আর ডিস সংযোগ না থাকা, লোডশেডিং ইত্যাদি সমস্যা আর কোনো বাধা হতে পারবে না খেলা ভক্তদের খেলা দেখা থেকে।

Comments

Popular posts from this blog

এনা পরিবহনের টিকিট কাউন্টার নাম্বার, ঠিকানা ও ভাড়ার তালিকা

সর্বকালের সেরা ১০ ফুটবলারের নাম [আপডেট ২০২৩]